এবারও সৌদিতে তারাবির নামাজ হবে ১০ রাকাত

এবারও সৌদিতে তারাবির নামাজ হবে ১০ রাকাত

প্রবাস ডেস্ক :
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ আবারও ঊর্ধ্বমুখী হওয়ায় সৌদির দুই প্রধান মসজিদে তারাবির নামাজ ২০ রাকাতের পরিবর্তে ১০ রাকাত করার নির্দেশ দিয়েছেন বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ।
দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ এর বরাত দিয়ে গালফ নিউজ এই তথ্য জানিয়েছে।
দেশটিতে মঙ্গলবার থেকে রোজা শুরু হচ্ছে। রোজার সময় করোনা সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে তার জন্য কঠোর পদক্ষেপ নেওয়া হচ্ছে। রোববার (১১ এপ্রিল) সৌদির সব মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং মসজিদের ইমামদের উদ্দেশ্যে জারি করা এক বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে টেলিগ্রামের মাধ্যমে নতুন নির্দেশনা অন্তর্ভুক্ত করা হয়েছে।
সৌদির দুই প্রধান মসজিদের সম্পর্ক বিষয়ক প্রধান শেখ আব্দুর রহমান আল সুদাইস বলেন, তারাবি নামাজ ২০ রাকাত থেকে কমিয়ে ১০ রাকাত করা হচ্ছে। করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে মসজিদের প্রেসিডেন্সি এবং ওমরাহ পালনকারীদের সেবায় নিয়োজিত অন্যান্য সংস্থা যেসব পূর্বসতর্কতা ও সুরক্ষামূলক পদক্ষেপ নিয়েছে সেগুলো কঠোরভাবে মেনে চলতে হবে।
বিষয়টি নিশ্চিত করে শেখ আবদুল লতিফ বলেছেন, করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে বাদশাহ সালমান এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান ওমরাহ পালনকারী এবং তারাবির নামাজ আদায় করতে আসা মুসল্লিদের জন্য সর্বোত্তম পরিষেবা নিশ্চিত করতে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।