করোনায় আক্রান্ত খালেদা জিয়া 

করোনায় আক্রান্ত খালেদা জিয়া 

রয়েল ভিউ ডেস্ক :
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শরীরে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার (১০ এপ্রিল) করোনাভাইরাস টেস্টের জন্য তার নমুনা দেয়া হয়েছিলো। ইসিডিডিআরবি’র ল্যাবরেটরিতে তার করোনা পরীক্ষা করানো হয়।
আজ রোববার (১১ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদনে করোনা রিপোর্ট পজিটিভ আসে খালেদা জিয়ার।
তবে, এ ব্যাপারে কিছুুই জানেন না বলে জানিয়েছে তার পরিবার। এছাড়া, বিএনপির পক্ষ থেকেও এ তথ্য নিশ্চিত করেনি কেউ।
অস্টিও আর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছেন খালেদা জিয়া। তার মেরুদণ্ড, বাম হাত ও ঘাড়ের দিকে মাঝে মধ্যে শক্ত হয়ে যায়। দুই হাঁটু প্রতিস্থাপন করা আছে। তিনি ব্লাড প্রেসার নিয়ন্ত্রণের ওষুধ খান। বাম চোখেও একটু সমস্যা রয়েছে খালেদা জিয়ার।
বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং ও দপ্তর বলছে, তারা কিছু জানে না। তারা এ বিষয়ে অবহিত নন। এ বিষয়ে জানতে চাইলে খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দর বলেন, ‘নো কমেন্ট’। আর বোন সেলিমা রহমান বলেন, ‘আমি তো বেশ কয়েকদিন ধরে যাইনি। শরীরটা ভালো না। এ সম্পর্কে আমি কিছুই বলতে পারবো না।’
এ বিষয়ে বিএনপির চেয়ারপারসনের স্টাফদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।
প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজায় কারাদণ্ড হয় খালেদা জিয়ার। ২০২০ সালের ২৫ মার্চ নির্বাহী আদেশে তার মুক্তি হয় ছয় মাসের। পরে ওই বছরের সেপ্টেম্বরে মুক্তির সময় আরও ছয় মাস বাড়ায় সরকার। এ বছরের মার্চে তৃতীয়বারের মতো ছয় মাসের মেয়াদ বাড়ানো হয়।