খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা: রাজনীতিক-নাগরিক সংবাদ সম্মেলন বুধবার

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা: রাজনীতিক-নাগরিক সংবাদ সম্মেলন বুধবার

রয়েল ভিউ ডেস্ক :
খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো প্রসঙ্গে অবস্থান তুলে ধরতে কয়েকটি রাজনৈতিক দলের নেতা ও বিশিষ্ট নাগরিকদের সমন্বয়ে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। আগামীকাল বুধবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় ধানমন্ডি গণস্বাস্থ্য কেন্দ্রের এ টি এম হায়দার মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর পৌনে ৩টার দিকে ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু এ তথ্য জানান। তিনি বলেন, ‘আমরা আগামীকাল তিন সংগঠন-ভাসানী অনুসারী পরিষদ, গণসংহতি আন্দোলন ও রাষ্ট্র সংস্কার আন্দোলনসহ কয়েকজন বিশিষ্ট নাগরিকদের সমন্বয়ে একটি সংবাদ সম্মেলন আয়োজন করেছি। সেখানে খালেদা জিয়ার চিকিৎসার জন্য তাকে দেশের বাইরে পাঠানোর বিষয়ে কথা বলবেন সবাই। ডা. জাফরুল্লাহ চৌধুরী সংবাদ সম্মেলনে থাকবেন।’ তিনি বলেন, ‘আমরা আজকেও জাফরুল্লাহ চৌধুরী, জোনায়েদ সাকিসহ খালেদা জিয়াকে দেখতে যাচ্ছি।’

আয়োজক সূত্র জানায়, বুধবারের সংবাদ সম্মেলনে গণসংহতি আন্দোলন, রাষ্ট্র সংস্কার আন্দোলন ও ভাসানী অনুসারী পরিষদসহ আরও কয়েকটি রাজনৈতিক দল অংশ নিতে পারে। তাদেরও সংবাদ সম্মেলনে অংশ নেওয়ার অনুরোধ জানানো হচ্ছে। এসব সংগঠনের মধ্যে জেএসডি, গণফোরাম ও নাগরিক ঐক্য রয়েছে। তবে কোনও নেতাই এ বিষয়ে উদ্ধৃত হতে রাজি হননি।

শেখ রফিকুল ইসলাম বলেন, ‘আমরা তিন সংগঠন ছাড়াও আরও কয়েকটি সংগঠন ও নাগরিক সমাজের প্রতিনিধিদের যুক্ত করার চেষ্টা করছি। এখনই এটা বলা যাবে না। আমরা প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানাবো।’

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর এভার কেয়ারে ভর্তি করানোর পর সেদিন রাতেই সিসিইউ’তে যেতে হয় খালেদা জিয়াকে। এর আগে ১২ অক্টোবর এভার কেয়ার হাসপাতালে ২৭ দিন চিকিৎসা শেষে ১৩ নভেম্বর সন্ধ্যায় বাসায় ফেরেন তিনি। যদিও মাত্র এক সপ্তাহের ব্যবধানেই আবারও এভার কেয়ারে যেতে হয় তাকে।