খোলা আকাশের নিচে পড়ে আছে করোনায় মৃতদের লাশ

খোলা আকাশের নিচে পড়ে আছে করোনায় মৃতদের লাশ

রয়েল ভিউ ডেস্ক :

ভারতে করোনা সংক্রমণের কারণে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। প্রিয়জনদের লাশ সৎকারে শ্মশানের বাইরে লাইনে দাঁড়াতে হচ্ছে স্বজনদের। অনেকে সৎকার করতে না পেরে মর্গে রাখছেন লাশ। কিন্তু দেশটির পশ্চিমবঙ্গের হুগলিতে হাসপাতালের মর্গেও আর জায়গা নেই। তাই খোলা আকাশের নিচেই ফেলে রাখা হচ্ছে লাশগুলো। এতে দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে উঠেছেন এলাকার মানুষ। অবিলম্বে লাশ সৎকারের দাবিতে বিক্ষোভ করেছেন তারা। 

জিনিউজ জানিয়েছে, ভারতের অন্যান্য রাজ্যের মতো পশ্চিমবঙ্গেও আছড়ে পড়েছে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ। আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। নিহতদের লাশ সৎকারে ইতোমধ্যেই ৪৬৬ জন নোডাল অফিসার নিয়োগের ঘোষণা দিয়েছে রাজ্য সরকার। শেষকৃত্যের সমস্ত খরচও রাজ্য বহন করবে, তবে ডেথ সার্টিফিকেট দেখাতে হবে পরিবারকে। 

জানা গেছে, গত কয়েকদিন ধরেই হুগলির চুঁচুড়ার ইমামবাড়া হাসপাতাল লাগোয়া মর্গে একের পর এক শববাহী গাড়ি আসতে শুরু করে। কিন্তু এত লাশ রাখার জায়গা না থাকায় বাধ্য হয়েই মর্গের গেট বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। সেকারণে মৃতদের পরিবারের সদস্যরাই এখন মর্গের বাইরে লাশ রেখে চলে যাচ্ছেন। আর সেসব লাশ থেকে ছড়ানো দুর্গন্ধে প্রাণ ওষ্ঠাগত স্থানীয় বাসিন্দাদের। এই ভয়ঙ্কর পরিস্থিতি থেকে বাঁচতে অবিলম্বে লাশগুলো সৎকারের ব্যবস্থা করার দাবি জানিয়েছেন তারা।