চার দিনের রিমান্ডে বাবুনগরীর ব্যক্তিগত সহকারী ইনামুল

চার দিনের রিমান্ডে বাবুনগরীর ব্যক্তিগত সহকারী ইনামুল

রয়েল ভিউ ডেস্ক :
হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরীর ব্যক্তিগত সহকারী ইনামুল হাসান ফারুকীকে চার দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. হেলাল উদ্দিনের আদালত শনিবার বিকেলে তাকে রিমান্ডে পাঠায়।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) আফজারুল হক টুটুল গণমাধ্যমকে জানান, হাটহাজারীতে হেফাজতে ইসলামের তাণ্ডবের মামলায় ইনামুল হাসান ফারুকীকে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে চার দিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়।

শুক্রবার রাতে হাটহাজারীর ফতেয়াবাদ এলাকা থেকে ইমানুলকে গ্রেপ্তার করা হয় বলে জানান র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মশিউর রহমান। তাকে হাটহাজারীতে নাশকতার তিন মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

ইনামুল হাসান ফারুকী হাটহাজারী উপজেলা হেফাজতের প্রচার সম্পাদক। হেফাজতের সাবেক আমির আল্লামা শাহ আহমদ শফীকে হত্যার অভিযোগে করা মামলার আসামি ফারুকী। এ ছাড়া হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় করা মামলার আসামিও তিনি।

গত ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে অতিথি হয়ে দেশে আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেদিন রাজধানীর বায়তুল মোকাররম মসজিদে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় হেফাজতে ইসলামসহ কয়েকটি ইসলামী সমমনা দল ও সংগঠনের নেতা-কর্মীরা।

এর প্রতিবাদে বিকেলে চট্টগ্রামের হাটহাজারীতে সহিংসতা চালায় হেফাজতের নেতা-কর্মীরা। সেদিন সেখানে পুলিশের গুলিতে হেফাজতের চারজন নিহত হয়। ওইদিনের তাণ্ডবের পর হেফাজতের কেন্দ্রীয় নেতাসহ বিভিন্ন জেলার বেশ কয়েকজন নেতাকর্মীকে সহিংসতার মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ।