টিকার মজুত সাড়ে ৯ কোটি, সবাইকে টিকা নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

টিকার মজুত সাড়ে ৯ কোটি, সবাইকে টিকা নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

রয়েল ভিউ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। এটা অনেকেরই সহ্য হচ্ছে না। তাই বাংলাদেশ বিরোধী শক্তি, স্বাধীনতাবিরোধী শক্তি দেশ ও বিদেশে বসে নানা ষড়যন্ত্র করছে; এই অগ্রযাত্রাকে রুখে দেওয়ার জন্য। মিথ্যা-বানোয়াট-কাল্পনিক তথ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এমনকি বিদেশেও আমাদের উন্নয়ন সহযোগীদের ভুল বোঝানোর চেষ্টা করা হচ্ছে। এসময় কেউ যাতে দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে না পারে, সেদিকে সজাগ দৃষ্টি রাখতে দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

শুক্রবার সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এ কথা বলেন প্রধানমন্ত্রী। টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকা আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের তৃতীয় বর্ষপূর্তি ও চতুর্থবর্ষে পদার্পণ উপলক্ষে জাতির উদ্দেশে এ ভাষণ দেন তিনি। বাংলাদেশ টেলিভিশন ও বেতার বাংলাদেশসহ বিভিন্ন বেসরকারি টেলিভিশন চ্যানেল ও রেডিও স্টেশন প্রধানমন্ত্রীর এই ভাষণ সরাসরি সম্প্রচার করে।

প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে কোনোভাবেই ব্যাহত হতে দেওয়া যাবে না। জনগণই ক্ষমতার উৎস। আমরা জনগণের ক্ষমতায় বিশ্বাস করি। তাই জনগণের সঙ্গেই আমাদের অবস্থান।

শেখ হাসিনা বলেন, ‘সকলের সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়’- জাতির পিতা প্রণীত বৈদেশিক নীতির এই মূলমন্ত্রকে পাথেয় করে আমরা বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছি। জাতিসংঘের বিভিন্ন অঙ্গ সংগঠনসহ আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশের প্রতিনিধিত্ব বহুলাংশে বেড়েছে। জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীতে এই মুহূর্তে শান্তিরক্ষী প্রেরণকারী দেশ হিসেবে বাংলাদেশের অবস্থান শীর্ষে।