নারায়ণগঞ্জের ঘটনার প্রধান আসামি কারাবন্দি হেফাজত নেতা মাওলানা ইকবাল মারা গেছেন 

নারায়ণগঞ্জের ঘটনার প্রধান আসামি কারাবন্দি হেফাজত নেতা মাওলানা ইকবাল মারা গেছেন 

ডেস্ক রিপোর্ট
হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হক ও তার ‘দ্বিতীয় স্ত্রীকে’ নিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের হোটেল থেকে উদ্ধার পরবর্তী ভাঙচুরে ঘটনায় দায়ের হওয়া মামলায় প্রধান আসামি মাওলানা ইকবাল হোসেন (৫০) কারাবন্দি অবস্থায় মৃত্যুবরণ করেছেন।

বুধবার দুপুরে এ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেলার শাহ রফিকুল ইসলাম।

মৃত মাওলানা ইকবাল হোসেন সোনারগাঁ উপজেলা হেফাজতে ইসলামের সহ-সভাপতি ও সোনারগাঁ উপজেলা খেলাফত মজলিসের সভাপতির দায়িত্বে ছিলেন। তার পিতার নাম আবু সাঈদ।

নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেলার শাহ রফিকুল ইসলাম জানান, সোনারগাঁ থানায় ৪টি মামলায় তাকে গ্রেফতার করা হয়। পরে কারাগারে আনার পর সে অসুস্থ থাকায় নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে বেশ কয়েক বার পাঠানো হয়েছিল। পরবর্তীতে অবস্থা খারাপের দিকে যাওয়ায় গত ১১ মে ঢাকা জেলখানার মাধ্যমে হাসপাতালে পাঠানো হয়। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ঢাকা জেলখানায় ফোন করে জানতে পাড়ি সেই লোকটি সোহরাওয়ার্দী হাসপাতাল ভর্তি অবস্থায় মারা গেছেন।

উল্লেখ্য, গত ১২ এপ্রিল সোনারগাঁ থানার দুই মামলায় গ্রেফতার হেফাজত নেতা মাওলানা ইকবাল হোসেনসহ চার জনকে সাতদিন করে রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আহম্মেদ হুমায়ুন কবিরের আদালতে পাঠালে আদালত প্রত্যেককে এক মামলায় দু’দিন ও আরেক মামলায় একদিনসহ মোট তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।