পাপুলের আসনে নৌকার প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়ন জয়ী

পাপুলের আসনে নৌকার প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়ন জয়ী

রয়েল ভিউ ডেস্ক :
লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের আশিংক) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়ন। সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপনির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ হয়।

নৌকা প্রতীক নিয়ে নুরউদ্দিন চৌধুরী নয়ন পেয়েছেন ১ লাখ ২২ হাজার ৫৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  জাতীয় পার্টির প্রার্থী শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৮৮৬ ভোট।

সোমবার রাত ৮টার দিকে লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনের রিটার্নিং অফিসার ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ সংসদীয় আসনে ১৩৬ কেন্দ্রে ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ইভিএম-এ মাধ্যমে প্রথমবারের মতো তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এ আসনে মোট ভোটার ছিলো ৪ লাখ ২ হাজার ৯৬৩ জন।

কুয়েতে মানব ও অর্থ পাচারের দায়ে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল চার বছর সশ্রম কারদণ্ডে দন্ডিত হন। এরপর ২২ ফেব্রুয়ারি আসনটি শূন্য ঘোষণা করে জাতীয় সংসদ সচিবালয়। সে প্রেক্ষিতে উল্লেখিত আসনে সোমবার উপনির্বাচন অনুষ্ঠিত হয়।