ফের রিমান্ডে হেফাজতের ৩ নেতা

ফের রিমান্ডে হেফাজতের ৩ নেতা

রয়েল ভিউ ডেস্ক : 
হেফাজতের তাণ্ডবের ঘটনায় করা মামলায় হেফাজতে ইসলামের সদ্যবিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, সহকারী মহাসচিব মাওলানা জালাল উদ্দিন ও ঢাকা মহানগরীর সহ-সভাপতি মাওলানা জুবায়ের আহমদকে আবারও বিভিন্ন মেয়াদের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর মধ্যে আজিজুল হক ইসলামাবাদীর দুই মামলায় সাত দিন, জালাল উদ্দিনের এক মামলায় তিন দিন এবং জুবায়ের আহমেদের দুই মামলায় ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সোমবার (৩ মে) ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। এদিন তাদের তিনজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় বায়তুল মোকাররমে চলতি বছরের মার্চ মাসে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় করা মামলার (মামলা নং- ৫৭(৩)২১) সুষ্ঠু তদন্তের জন্য তাদের তিনজনকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন পুলিশ। শুনানি শেষে বিচারক প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বায়তুল মোকারমে চলতি বছরের মার্চ মাসে হেফাজতের তাণ্ডবের ঘটনায় পল্টন থানায় করা আরেক মামলার (মামলা নং- ৬০(৩)২১) সুষ্ঠু তদন্তের জন্য আজিজুল হক ইসলামাবাদীকে দশ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন পুলিশ। শুনানি শেষে বিচারক তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অপরদিকে ২০১৩ সালের হেফাজতের তাণ্ডবের ঘটনায় মতিঝিল থানার করা মামলার (মামলা নং- ৯(৫)১৩) সুষ্ঠু তদন্তের জন্য মাওলানা জুবায়ের আহমদকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন পুলিশ। শুনানি শেষে বিচারক তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ১১ এপ্রিল আজিজুল হক ইসলামাবাদীকে, ১৭ এপ্রিল মাওলানা জালাল উদ্দিনকে এবং ১৬ এপ্রিল মাওলানা জুবায়ের আহমদকে গ্রেপ্তার করে আইন-শৃঙ্খলা বাহিনী।