বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন নৌকাপ্রার্থী 

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন নৌকাপ্রার্থী 

ডেস্ক রিপোর্ট:

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আবুল হাসেম খানকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে। এ আসনের অপর প্রার্থী জাতীয় পার্টির নেতা জসিম উদ্দিন তার মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় আজ শুক্রবার হাসেম খানকে বিজয়ী ঘোষণা করা হয়। গতকাল ২৪ জুন ছিলো মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লার জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ কামরুল হাসান গণমাধ্যমকে বলেন, কুমিল্লা-৫ আসনে আর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আবুল হাসেম খানকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। আমরা তা গেজেট আকারে নির্বাচন কমিশনে পাঠিয়ে দিয়েছি।

১৪ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান কুমিল্লা-৫ আসনের এমপি ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু। মৃত্যুর এক সপ্তাহ পর ২২ এপ্রিল তার আসনটি শূন্য ঘোষণা করা হয়। এরপর ২ জুন এ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ২৮ জুলাই এ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নির্বাচনকে সামনে রেখে ১৫ জুন মনোনয়নপত্র জমার শেষ দিনে এ আসনে মাত্র দুজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

তারা হচ্ছেন- বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবুল হাসেম খাঁন ও ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির (জেপি) আহ্বায়ক জসিম উদ্দিন। 

গত ১৭ জুন সকালে মনোনয়নপত্র যাচাই-বাছাইয় শেষে উভয়ের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়। পরে ২০ জুন (রবিবার) বিকেল সোয়া ৪টার দিকে জাতীয় পার্টির প্রার্থী জসিম উদ্দিন তার মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য আবেদন করেন। এর ২৫ জুন শুক্রবার হাসেম খানকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়।