ভারী বর্ষণে মুম্বাইয়ে রেড অ্যালার্ট

ভারী বর্ষণে মুম্বাইয়ে রেড অ্যালার্ট

রয়েল ভিউ ডেস্ক :
বর্ষা মৌসুমের প্রথম বৃষ্টিতেই ধুঁয়ে মুছে একাকার গোটা মুম্বাই। বুধবার (৯ জুন) দিনভর টানা বৃষ্টিতে প্লাবিত হয়ে গেছে বলিউড শহর। শহরের বেশকিছু জায়গা পানিতে তলিয়ে গেছে। বাধ্য হয়ে ট্রাফিক পুলিশ শহরের চারটি পাতাল রেলস্টেশন বন্ধ করে দিয়েছে। পানিতে ডুবে যাওয়া রাস্তায় যানবাহন নিয়ে আটকা পড়েছেন অনেকে। রাস্তায় জমে থাকা পানিতে অর্ধেক ডুবে গেছে গাড়ি। ইঞ্জিন বন্ধ। বাধ্য হয়ে সেই অবস্থায় গাড়ি ফেলে রেখে গেছেন অনেকে। রেল চলাচলেও বিঘ্ন ঘটেছে। 

ভারতীয় আবহাওয়া বিভাগ (আইএমডি) মুম্বাই শহরে বুধবার রেড অ্যালার্ট জারি করেছে। 

টানা বৃষ্টিতে রাস্তাঘাট প্লাাবিত হয়ে যাওয়ায় মুম্বাই ট্রাফিক পুলিশ মিলান, খার, আন্ধেরি ও মালাদ-এই চারটি পাতাল রেলস্টেশন বন্ধ ঘোষণা করে। শহরের নাগরিকদের টুইট করে পুরো পরিস্থিতি সম্পর্কে সচেতন করছে পুলিশ। হোন্ডা এবং গাড়ি নিয়ে রাস্তায় আপাতত কাউকে বের না হওয়ার জন্য জানানো হয়েছে। 

শহরের কিছু কিছু এলাকায় পানিতে এত বেশি তলিয়ে গেছে যে রাস্তাঘাটের চিহ্নই বোঝা যাচ্ছে না। তাছাড়া টানা বৃষ্টিতে সামনের কিছু দেখাও যাচ্ছে না। এমন অবস্থায় রাস্তায় গাড়ি নিয়ে বেরুলে দুর্ঘটনার আশঙ্কা থাকছে।

সার্বিক পরিস্থিতি দেখে মুম্বাইয়ে বুধবারের জন্য রেড অ্যালার্ট এবং সামনের চার-পাঁচদিনের জন্য কমলা অ্যালার্ট জারি করা হয়েছে।