মাদারীপুরে স্পিডবোটের সঙ্গে বাল্কহেডের সংঘর্ষে ২৬ লাশ উদ্ধার

মাদারীপুরে স্পিডবোটের সঙ্গে বাল্কহেডের সংঘর্ষে ২৬ লাশ উদ্ধার

রয়েল ভিউ রিপোর্ট::
মাদারীপুরের শিবচর উপজেলায় পদ্মা নদীতে একটি বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এ পর্যন্ত ২৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার সকাল ৭টার দিকে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের কাঁঠালবাড়ী ঘাটে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় পর এ পর্যন্ত যে ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে তাদের মধ্যে তিন শিশু ও এক নারী রয়েছেন। এছাড়াও আহত অবস্থায় পাঁচজনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, শিমুলিয়া থেকে যাত্রীবোঝাই করে আসা স্পিডবোটটি সকাল ৭টার দিকে কাঁঠালবাড়ী ঘাটে নদীতে নোঙর করে রাখা একটি বাল্কহেডকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে স্পিডবোটটি দুমড়ে-মুচড়ে ডুবে যায়। পরে স্পিডবোটে থাকা ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন জানান, এ পর্যন্ত তিন শিশুসহ ২৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। ৫ জন চিকিৎসাধীন আছেন। পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধার অভিযান চলমান রয়েছে। এখনও নিহতদের পরিচয় শনাক্ত করা যায়নি।

মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন ঘটনাস্থল পরিদর্শন শেষে বলেন, এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিকে ১১ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।