মহারাষ্ট্রের করোনা হাসপাতালের আইসিইউতে আগুন, নিহত ১০

মহারাষ্ট্রের করোনা হাসপাতালের আইসিইউতে আগুন, নিহত ১০

রয়েল ভিউ ডেস্ক :
ভারতের মহারাষ্ট্রের আহমেদনগরের সিভিল হাসপাতালের আইসিইউতে (নিবিড় পরিচর্যা ইউনিট) আগুন লেগে অন্তত ১০ রোগীর মৃত্যু হয়েছে। এতে গুরুতর আহত হয়েছেন আরও একজন। হাসপাতাল ওই কোভিড ওয়ার্ডে ১৭ জন রোগী ভর্তি ছিলেন।

স্থানীয় সময় সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে এ অগ্নিকাণ্ডের ছবি ছড়িয়ে পড়েছে। এতে হাসপাতালের ওই ওয়ার্ড থেকে আগুনের ধোঁয়া উড়তে দেখা গেছে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে মর্মান্তিক এ ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন এবং নিহতদের পরিবারের জন্য ৫ লাখ রুপি ক্ষতিপূরণ ঘোষণা করেছেন।

জেলা কালেক্টর ডা. রাজেন্দ্র ভোঁসলে সাংবাদিকদের জানান, বাকী রোগীদের অন্য হাসপাতালে কোভিড ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়েছে।

ডা. ভোঁসলে আরও জানান, ঠিক কী কারণে আগুন লেগেছে তা জানা যায়নি। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রাথমিকভাবে ইঙ্গিত দিয়েছেন।

মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক বলেছেন, করোনা রোগীদের চিকিৎসার জন্য নতুন করে আইসিইউ তৈরি করা হয়েছে । তার ভাষায়, আগুন লাগার ঘটনা খুবই দুঃখজনক। তিনি এ ঘটনার সুষ্টু তদন্ত করা হবে বলেও জানান।