লকডাউনে নীরব নিস্তবদ্ধ সিলেট 

লকডাউনে নীরব নিস্তবদ্ধ সিলেট 

 
রয়েল ভিউ  রিপোর্ট :
করোনার ঊর্ধ্বগতি ঠেকাতে আজ বুধবার থেকে সারাদেশে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন শুরু হয়েছে। লকডাউনেক কেন্দ্র করে সিলেটের প্রধান প্রধান সড়কসহ অলি গলিতে নীরব নিস্তবদ্ধ রাস্তা ঘাট, হাট-বাজার । সরকারি নির্দেশনা অনুযায়ী ১৪ এপ্রিল বুধবার থেকে করোনা ভাইরাস সংক্রামণের ঊর্ধ্বগতির বৃদ্ধির লাকডাউন ঘোষণার পর কঠোর বিধিনিষেধ করার পর সিলেটের সাধারণ মানুষ বাসা বাড়ি থেকে বের হতে দেখা যায়নি। লকডাউন চলবে ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত।
সিলেট নগরীর বিভিন্ন পয়েন্টে পয়েন্টে রয়েছে পুলিশের চেকপোস্ট। তাছাড়া আজ থেকে রোজা শুরু হওয়ায় বেশির ভাগ মানুষ বাসা বাড়িতে অবস্থান করছেন। লকডাউন ও রোজায় পুরো সিলেট লোক শুন্য। রাস্তা ঘাটে তেমন কোন যানবাহন নেই,২/১টি যানবাহন দেখা যায়,অটোরিক্সা ও রিক্সা নিয়ে যাহা একান্ত প্রয়োজনে লোকজন ঘর থেকে বাহির হয়েছেন বলে জানান।
সরেজমিন ঘুরে দেখা যায়, সিলেট নগীর পয়েন্টগুলোতে স্থাপিত চেক পোস্টে গাড়ি অথবা রিক্সা থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তায় বের হওয়ার কারণ জিজ্ঞাসা করা হচ্ছে। যেসব পেশার মানুষ জরুরি সেবায় সাথে সম্পৃক্ত তাদের চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দিতে দেখা যায়,না হলে অন্যদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। অনেক রাস্তায় ব্যারিকেড বসানো হয়েছে। সিলেটের কোথাও কোন ছোট বড় শপিং মহল ও দোকান পাঠ খোলা দেখা যায় নি। তবে খোলা রয়েছে ঔষধ ও নিত্যপ্রয়োজনীয় মুদির দোকান।
পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, এ দাফায় করোনা সংক্রামন ঠেকাতে ১৩ দফা বিধি নিষেধ রয়েছে, লকডাউন কার্যকর করতে সরকারের সকল নির্দেশনা বাস্তবায়নে কঠোর পদক্ষেপ নেওয়া হয়েছে।