শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল  : অধ্যাপক জাকির হোসেন 

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল  : অধ্যাপক জাকির হোসেন 

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন বলেছেন, আওয়ামী লীগ সরকার গঠন করলে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। এসডিজি লক্ষ্য অর্জনের জন্য ক্রাউন অব জুয়েল হিসেবে আখ্যায়িত হয়েছেন শেখ হাসিনা। তিনি বলেন, বর্তমানে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। এর অগ্রযাত্রা আর কেউ দাবিয়ে রাখতে পারবে না। 

গতকাল বুধবার বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘রেড টাইমস’ এর মাসব্যাপী অনুষ্ঠানমালার অংশ হিসেবে ‘ছড়ালোক’ আয়োজিত ‘উন্নয়নে উজ্জীবনে শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

জাকির হোসেন বলেন, গতানুগতিক রাজনীতি থেকে বেরিয়ে এসে সৃজনশীল চিন্তাধারার রাজনীতি করতে হবে। নতুন প্রজন্মকে গুরুত্ব দিতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে। তিনি বলেন, উন্নয়নের ছোঁয়া সিলেটেও লেগেছে। উন্নয়নের ধারাবাহিকতায় সিলেট সিটি কর্পোরেশনকে ১২ শত কোটি টাকা বরাদ্দসহ শত শত কোটি টাকা দিয়েছেন। তিনি শেখ হাসিনার উন্নয়নের তথ্য সারা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ার প্রত্যাশা ব্যক্ত করেন।

সিলেট মেট্রোপলিটন ল’ কলেজের উপাধ্যক্ষ ড. এম. শহীদুল ইসলাম এডভোকেটের সভাপতিত্বে ও বাচিক শিল্পী সৈয়দ সাইমুম আনজুম ইভান এর সঞ্চালনায় অনুষ্ঠানে মুখ্য আলোচকের বক্তব্য রাখেন, কবি ও রেড টাইমস এর সম্পাদক সৌমিত্র দেব, বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক উত্তরপূর্ব পত্রিকার প্রধান বার্তা সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশনের সিলেট প্রতিনিধি মুক্তাদীর আহমেদ মুক্তা। 

স্বাগত বক্তব্য রাখেন ছড়ালোক'র সম্পাদক ও ছড়াকার শাহাদত বখত শাহেদ। অনুষ্ঠানে জননেত্রী শেখ হাসিনার ওপর প্রকাশিত ম্যাগাজিন ‘শেখ হাসিনা উন্নয়নের এক ফিনিক্স পাখি’ ও দুটি বই ‘বঙ্গবন্ধুর মেয়ে তুমি শেখ হাসিনা ও ‘শেখ হাসিনার উক্তি বাঙালির শক্তি’ তুলে ধরা হয়। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইলিয়াছুর রহমান ইলিয়াছ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসেন রবিন, উপদপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, সহ প্রচার সম্পাদক সোয়েব আহমদ, কার্যনির্বাহী সদস্য খলিল আহমদ, তৌফিক বক্স লিপন, আবুল মহসিন চৌধুরী মাসুদ, রকিবুল ইসলাম ঝলক, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এস.এম তৌফিক আমীন তাওহীদ, উপদেষ্টা কানাই দত্ত, প্রভাষক রনদ্বীপ চৌধুরী লিংকন, মিন্টু চন্দ্র দাস, শফিক মিয়া,  জালাল মিয়া, ওসমানী নার্স এসোসিয়েশনের সভাপতি শামীমা আক্তার, সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক, গ্রাসরোট এর সংগঠক হিমাংশু দত্ত প্রমুখ। বিজ্ঞপ্তি