সিলেটে প্রচন্ড গরমে মার্কেটের সিঁড়িতে পড়ে যুবকের মৃত্যু

সিলেটে প্রচন্ড গরমে মার্কেটের সিঁড়িতে পড়ে যুবকের মৃত্যু

স্টাফ রপেোর্ট : সিলেটে প্রচন্ড গরমে মার্কেটের সিঁড়িতে পড়ে এক যুবকের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার (১৬ মে) দুপুর ১টার দিকে সিলেট নগরীর জিন্দাবাজার সিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটেছে।

নিহত যুবকের নাম শফিকুল ইসলাম (৩৫) । তিনি মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার নয়াগ্রামের আবু আহমেদের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন শফিকুল ইসলাম হিট স্ট্রোকে মারা গেছেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান।

এদিকে সিলেটে আজ বছরের সর্বোচ্চ তাপমাত্রা (৩৭ ডিগ্রি) রেকর্ড হয়েছে। ভেপসা গরমে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

সিটি সেন্টারের নিরাপত্তাকর্মী সাগর দেবনাথ জানান, ওই যুবক ফুটপাতে মাথা ঘুরে পড়ে যান। আমরা কয়েকজন তাকে ধরে সিটি সেন্টারের সামনের খালি জায়গায় নিয়ে আসি। এখানে নিয়ে আসার পর তিনি কয়েকবার শ্বাস নেন। এ সময় আমরা তাকে সামান্য পানি পান করাই। পরে তিনি শ্বাস নেওয়া বন্ধ করে দেন। আমাদের ধারণা তিনি এখানেই মৃত্যুবরণ করেছেন। পরে ওই যুবকের সঙ্গে থাকা মোবাইল ফোন থেকে এক স্বজনের নাম্বার বের করে কল দিয়ে বিষয়টি জানানো হয়। কিছুক্ষণের মধ্যেই তার এক স্বজন এখানে এসে তাকে নিয়ে যান। 

নিহত শফিকুল ইসলামের বড় ভাই মো. জহিরুল ইসলাম জানান, সিটি সেন্টার থেকে শফিকুলকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শফিকুল  সিলেট নগরীতে বাসা ভাড়া নিয়ে থাকতেন। তিনি ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন।

পরিবারের সদস্যদের ধারণা, তীব্র গরমে হিট স্ট্রোকে তিনি মারা গেছেন।

শামসুদ্দিন হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ওই যুবককে পরিবারের লোকেরা আমাদের এখানে মৃত অবস্থায়ই নিয়ে এসেছেন। আমরা পরীক্ষা করে তাকে মৃত পেয়েছি। 

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মঈন উদ্দিন সিপন বলেন, খবর পেয়ে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ কল্লোল গোস্বামী তার টিম নিয়ে সিটি সেন্টারে গিয়ে ওই যুবককে পাননি। আমরা বিস্তারিত জানার চেষ্টা করছি।