হজে যেতে হলে নিতে হবে করোনার টিকার দ্বিতীয় ডোজ

হজে যেতে হলে নিতে হবে করোনার টিকার দ্বিতীয় ডোজ

রয়েল ভিউ ডেস্ক :
২০২১ সালে হজযাত্রীদের করোনা টিকা বাধ্যতামূলক করেছে সৌদি আরব। এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ থেকে হজে যেতে ইচ্ছুক ব্যক্তিদের তালিকা প্রস্তুত করেছে ধর্ম মন্ত্রণালয়। আগ্রহী ব্যক্তিদের আগামী মে মাসের মধ্যে করোনার টিকার দ্বিতীয় ডোজ নিতে হবে বলে জানিয়েছে মন্ত্রণালয়টি।
মঙ্গলবার (১৬ মার্চ) ধর্ম মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আসন্ন পবিত্র হজ ২০২১ এ গমনেচ্ছু হজযাত্রীদের কোভিড -১৯ এর টিকা গ্রহণ করতে হবে । সেজন্য পবিত্র হজ ২০২১ এ গমনের আগাম প্রস্তুতি হিসেবে সরকারি ও বেসরকারি সিস্টেমে নিবন্ধিত ১৮ বছরের ঊর্ধ্বে ও ৪০ বছরের নিম্নে ৪ হাজার ৮৩৩ জন এবং ৪০ বছরের ঊর্ধ্বে ৫৫ হাজার ৮৭৩ জন ব্যক্তিকে কোভিড -১৯ এর টিকা গ্রহণ করতে হবে ।
টিকা কার্ডে ট্র্যাকিং নম্বর, নাম, জন্ম তারিখ, পিতা-মাতার নাম, জাতীয় পরিচয়পত্র নম্বর, বর্তমান ঠিকানা, স্থায়ী ঠিকানা, লিঙ্গ, মোবাইল নম্বর, হজ লাইসেন্স নম্বর, এজেন্সির নাম ইত্যাদি তথ্য উল্লেখ থাকবে ।
হজযাত্রীদের স্বাস্থ্য সেবা বিভাগের মাধ্যমে মার্চের মধ্যে টিকার প্রথম ডোজ ও মে মাসের মধ্যে টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার জন্য স্বাস্থ্য অধিদফতরকে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।