১৪ দিন বন্ধ থাকার পর ফের অভ্যন্তরীণ ফ্লাইট চালু

১৪ দিন বন্ধ থাকার পর ফের অভ্যন্তরীণ ফ্লাইট চালু

রয়েল ভিউ ডেস্ক :
করোনার দ্বিতীয় সংক্রমণ রুখতে সরকারের কঠোর বিধিনিষেধের কারণে ১৪ দিন বন্ধ থাকার পর আবারও চালু হয়েছে অভ্যন্তরীণ ফ্লাইট। বৃহস্পতিবার সকাল থেকে দেশের বিভিন্ন গন্তব্যে যাত্রী আনা-নেয়া শুরু করেছে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইনস। ফ্লাইট চালু করেছে অন্য তিনটি বেসরকারি এয়ারলাইনস।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় ঢাকা থেকে সৈয়দপুরে ১টি, সকাল ৮টায় চট্টগ্রামে ১টি ও যশোরে ১টি ফ্লাইট গিয়েছে।

শিথিল লকডাউনের আট দিন দৈনিক ঢাকা থেকে চট্টগ্রামে ৩টি, সৈয়দপুরে ৩টি, কক্সবাজারে ২টি, যশোরে ২টি, সিলেটে ২টি, রাজশাহীতে ১টি এবং বরিশালে ১টি করে ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানান তিনি।

বেসরকারি ইউএস বাংলা এয়ারলাইনসের জনসংযোগ ও বিপণন বিভাগের মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর ও সৈয়দপুরে ২টি করে এবং কক্সবাজার, বরিশাল ও রাজশাহীতে একটি করে ফ্লাইট পরিচালিত হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর, কক্সবাজার, বরিশাল, রাজশাহী থেকে ১টি করে ফ্লাইট ঢাকায় এসেছে।

আরেক বেসরকারি এয়ারলাইনস নভোএয়ার কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে চট্টগ্রাম, সৈয়দপুর, যশোর, কক্সবাজার, রাজশাহী ও বরিশালে ১টি করে মোট ৬টি ফ্লাইট পরিচালিত হয়েছে। ফের বিধিনিষেধ না আসা পর্যন্ত নিয়মিত ঢাকা থেকে চট্টগ্রামে ৬টি, সৈয়দপুরে ৬টি, যশোরে ৬টি, বরিশালে ৪টি, রাজশাহী ৩টি, সিলেটে ২টি ও কক্সবাজার ২টি ফ্লাইট পরিচালিত হবে।

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ রুখতে গত ১ জুলাই থেকে সারা দেশে কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। এ সময় অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইট চলাচল স্থগিত করা হয়। ঈদের কারণে বৃহস্পতিবার থেকে ঈদের পরদিন পর্যন্ত বিধিনিষেধ শিথিল করা হয়েছে।

তবে ২৩ জুলাই থেকে আবারও ১৪ দিনের কঠোর বিধিনিষেধ আরোপের বিষয় আলোচনায় রয়েছে। তখন আবার বন্ধ থাকবে অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল। তবে প্রবাসী কর্মীদের আনা-নেয়া করার জন্য আন্তর্জাতিক ফ্লাইটের টিকিটধারীদের জন্য সীমিতসংখ্যক অভ্যন্তরীণ ফ্লাইট চলবে বলে জানা গেছে।