৩৫ হাজার ফুট উঁচুতে অল্পের জন্য রক্ষা পেলো বিমানের ২০০ যাত্রী

৩৫ হাজার ফুট উঁচুতে অল্পের জন্য রক্ষা পেলো বিমানের ২০০ যাত্রী

রয়েল ভিউ ডেস্ক:

ব্রিটিশ এয়ারওয়েজের বোয়িং ৭৭৭ বিমানটি ছিলো ৩৫ হাজার ফুট উঁচুতে। এতে ছিলো ২০০ যাত্রী। আচমকা ঘটে যায় এক ভয়ঙ্কর ঘটনা। বিমানের উইন্ডস্ক্রিনটি ফেটে যায় বরফের টুকরা পড়ার কারণে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

প্রতিবেদনে বলা হয়, এই ঘটনায় যাত্রীরা নিরাপদে আছেন। ২৩ ডিসেম্বর সন্ধ্যার দিকে লন্ডন থেকে কোস্টারিকার উদ্দেশে পাড়ি দেয় বোয়িং ৭৭৭ বিমানটি। ৩৫ হাজার ফুট উঁচুতে অবস্থান করার সময় এক খণ্ড বরফ বিমানের উইন্ডস্ক্রিনে পড়ে। এতে দুই ইঞ্চি পুরু উইন্ডস্ক্রিনটিতে চিড় ধরে যায়। যার থেকে হতে পারতো ভয়ঙ্কর কিছু।

জানা যায়, ব্রিটিশ এয়ারওয়েজের ওই বিমানের ঠিক এক হাজার ফুট উঁচুতে ছিল অন্য এক জেট বিমান। আর তা থেকেই ওই বরফ খণ্ডটি পড়ে।

উইন্ডস্ক্রিমে চিড় ধরার পর বাধ্য হয়েই ওই বিমানের পাইলট ক্যালিফোর্নিয়ার সান জোসে বিমানবন্দরে অবতরণ করে। সেখানে বিমানের উইন্ডস্ক্রিন মেরামত করা হয়।

স্যান হোসে বিমানবন্দরে নিরাপদেই নামে বিমানটি। লন্ডন যাওয়ার কথা থাকলেও স্যান হোসেতেই নামিয়ে দেওয়া হয় বিমানটিকে। এরপর বিমানটি ৫০ ঘণ্টা পরে আবার ছাড়া হয় বলে জানা যায়। এর ফলে অনেকেই সঠিক সময়ে নির্দিষ্ট স্থানে পৌঁছতে পারেননি।