ব্যাকলগ কমিয়ে দ্রুত যুক্তরাষ্ট্রের  ভিসা ইন্টারভিউ আয়োজনের দাবি

ব্যাকলগ কমিয়ে দ্রুত যুক্তরাষ্ট্রের  ভিসা ইন্টারভিউ আয়োজনের দাবি

বাংলাদেশে অবস্থানরত অভিবাসন ভিসায় যুক্তরাষ্ট্র গমনে প্রত্যাশী পরিবারের সদস্যদের ভিসা প্রসেসিং দ্রুত করার দাবিতে স্বেচ্ছাসেবী   প্রতিষ্ঠান  'ইউএসএ ইমিগ্রেশন ভিসা পেন্ডিং কেস হোল্ডারস কমিউনিটি ফ্রম বাংলাদেশ' শুক্রবার রাজধানীর এক অভিজাত হোটেলের কনফারেন্স রুমে এক সভার আয়োজন করে। সংগঠনের মডারেটর মুর্শেদ আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে  প্রায় শতাধিক পরিবারের সদস্য উপস্থিত ছিলেন।

এডমিন প্যানেল সদস্য কে. এম শফিকুল ইসলামের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এডমিন প্যানেল সদস্য সৈয়দ মন্জুরুল হক, মডারেটর আবু তালেব শামীম, মাহবুব রেজওয়ান, জাহিন ইসবাত চৌধুরী, সদস্য কমল সিদ্দিকি, ব্লসম হোটেল লি. এর ম্যানেজিং পার্টনার হাসান মন্ডল প্রমুখ।

যুক্তরাষ্ট্র থেকে অনলাইনে যুক্ত হন এডমিন জাবেদ আহমদ, মো: মিনহাজ উদ্দিন ও তরুণ কুমার ধর। সভায় উপস্থিত সদস্যরা দীর্ঘ দুই বছর ধরে কোভিড-১৯ জনিত কারণে সৃষ্ট ব্যাকলগ শেষ না হওয়ায় হতাশা ব্যক্ত করেন। ব্যাকলগের কারণে পরিবারের অনেক সদস্য এইজ আউট হয়ে যাচ্ছেন, এমনকি অনেক এপ্লিকেন্ট ইতোমধ্যে মৃত্যুবরণ করেছেন। 

প্রতিশ্রুতি আমেরিকায় পরিবারের সকল সদস্য একসঙ্গে থাকার স্বপ্ন শেষ হয়ে যাচ্ছে। অনুষ্ঠানে বক্তারা ইন্টারভিউ স্লট  বৃদ্ধি ও পেন্ডিং কেসগুলো দ্রুত সম্পন্ন করে ব্যাকলগ কমানোর প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য এন.ভি.সি ও ঢাকা দূতাবাসের প্রতি অনুরোধ করেন। একইসঙ্গে ভিসা বুলেটিন-এর চার্ট-এ দ্রুত অগ্রসর করার দাবি জানান। 
উল্লেখ্য, এই অনুষ্ঠানে কো-স্পন্সর হিসাবে ছিল হোটেল ব্লসম হোটেল লিমিটেড, জি এম এন, এস কিউ গ্রুপ ও পান্না ডিজিটাল স্টুডিও সিলেট। বিজ্ঞপ্তি