সরকারি ও বেসরকারি উদ্যোগ দারিদ্র্যমুক্ত দেশ গঠনে সহায়ক ---------------------মো. আব্দুর রফিক            

সরকারি ও বেসরকারি উদ্যোগ দারিদ্র্যমুক্ত দেশ গঠনে সহায়ক ---------------------মো. আব্দুর রফিক            


স্টাফ রিপোর্টার : সমাজসেবা কার্যালয় সিলেটের উপ-পরিচালক মো. আব্দুর রফিক বলেছেন, আলোকিত সমাজ গঠনে সম্মিলিত উদ্যোগের প্রয়োজন। সামাজিক দায়বদ্ধতা থেকে এ কাজকে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। সরকারি ও বেসরকারি উদ্যোগ সমাজ থেকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গঠনে সহায়ক।
তিনি গত বৃহস্পতিবার সিলেট সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়ন পরিষদে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর

সহযোগিতায় যৌথ উন্নয়ন পরিকল্পনা সভায় বক্তব্যে এসব কথা বলেন। 
সমাজসেবা কার্যালয় সিলেটের উপ-পরিচালক আরো বলেন, বর্তমান সরকার সামাজিক সুরক্ষা নিশ্চিতে বিভিন্ন উদ্যোগ নিয়েছে। এর সুফল ভোগ করছে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠী। তৃণমূল পর্যায়ের প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে সরকারের এসব কার্যক্রমকে তুলে ধরাসহ নানা কৌশলপত্র প্রণয়নে ওয়ার্ল্ড ভিশন’র এ ধরনের সভা আয়োজনের জন্য তিনি সাধুবাদ জানান।

কান্দিগাঁও ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মনাফের সভাপতিত্বে ও শহীদ আহমদের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপপরিচালক শাহিনা আক্তার, ওয়ার্ল্ড ভিশন’র টেকনিক্যাল স্পেশালিস্ট ড. রুহুল আমিন সরকার, ওয়ার্ল্ড ভিশন সিলেট এরিয়ার কো-অর্ডিনেশন অফিসের সিনিয়র ম্যানেজার কাজল দ্রং, প্রোগ্রাম অফিসার জাবির আহমেদ নোমান, মনোরঞ্জন বাড়ৈসহ কান্দিগাঁও ইউপি সদস্য ও গ্রাম উন্নয়ন কমিটির সদস্যগণ। 

সভাপতির বক্তব্যে কান্দিগাঁও ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মনাফ বলেন, সরকার প্রণীত বয়স্কভাতা, বিধবাভাতাসহ সকল কার্যক্রম অব্যাহত রয়েছে। নতুন করে এ তালিকা সম্প্রসারিত হলে আরো বেশী মানুষ উপকৃত হবে। তাছাড়া, উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন’র বিভিন্ন কার্যক্রম এই ইউনিয়নবাসীর আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখছে বলেও উল্লেখ করেন তিনি।