বিশ্বনাথে উপজেলা আইন শৃংখলা কমিটির সভা

বিশ্বনাথে উপজেলা আইন শৃংখলা কমিটির সভা

বিশ্বনাথ (সিলেট)থেকে নিজস্ব সংবাদদাতা ঃ বিশ্বনাথে উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত হয়। 
উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহানের সভাপতিত্বে সভায় বক্তারা বলেন, সরকারি ভূমিতে সরকারি অর্থে নির্মাণ করা হচ্ছে সড়ক, আর তাতে বাঁধা দিতে মাদ্রাসার কমলমতি শিশুদের ব্যবহার করা কোনভাবেই উচিত হয়নি মাদ্রাসা কর্তৃপক্ষের। জনস্বার্থে রাস্তার নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করার জন্য স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন। পরিবহন শ্রমিক ঐক্য জোট ও অটোরিক্সা শ্রমিকদের মধ্যে চলমান জটিলতা দূর করে- শিশুশ্রম নিরসন ও জনভোগান্তি কমাতে সঠিক ভাড়া আদায়ের হার নির্ধারণ করতে হবে।
সভায় বক্তারা বলেন, রশিদপুর থেকে লামাকাজী সড়কের পাশের খালটি পুনঃখনন, সুরমা নদী পুনঃখননের জন্য তৈরী নকশা থেকে পরগণা বাজার থেকে লামাকাজী বাজার পর্যন্ত অংশটুকু বাদ দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা দ্রুত নকশা সংশোধন করে তাতে ওই অংশটুকু অন্তর্ভূক্ত করার জোর দাবি জানান। এছাড়া দীর্ঘ প্রায় ৮ মাস ধরে বিদেশে থাকা উপজেলার খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের মেম্বার ফখরুল ইসলাম’র পদ শূন্য ঘোষণা করে উপ-নির্বাচন ও বিশ্বনাথ পুরান বাজার এলাকায় থাকা রতবাড়ির জায়গা উদ্ধারের ব্যবস্থা গ্রহনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়।
সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া, সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন সুমন, থানার অফিসার ইন-চার্জ গাজী আতাউর রহমান, ইউপি চেয়ারম্যান ছয়ফুল হক, আমির আলী, নাজমুল ইসলাম রুহেল, এডভোকেট মোহাম্মদ আলমগীর ও এমাদ উদ্দিন খান, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান, সাংবাদিক কামাল মুন্না।