রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের  উদ্যোগে ফ্রি চক্ষু শিবির উদ্বোধন

রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের  উদ্যোগে ফ্রি চক্ষু শিবির উদ্বোধন

মানুষের অন্যতম গুরুত্বপূর্ণ অঙ্গ চোখ। কাজেই চোখের কোন সমস্যা দেখা দিলে অবহেলা না করে দ্রুত চিকিৎসা নেয়া প্রয়োজন। চোখের যতœ নেয়া আমাদের দায়িত্ব। সমাজের অসহায় দরিদ্র জনগোষ্ঠীকে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা দেয়া একটি মহৎ কাজ। চোখের রোগ এড়াতে সবাইকে চোখের প্রতি যতœশীল হওয়ার আহ্বান জানান বক্তারা।

গত শনিবার কানাইঘাট উপজেলার সদর ইউনিয়নে স্থানীয় চটিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের উদ্যোগে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা একথা বলেন।

ক্লাব প্রেসিডেন্ট ও কানাইঘাট সদর ইউনিয়নের চেয়ারম্যান রোটারিয়ান আফসার উদ্দিন চৌধুরী পিএইচএফ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন পিপি রোটারিয়ান সিদ্দিকুর রহমান পিএইচএফ, পিপি রোটারিয়ান মুজাক্কির হোসেন কামালী, পিপি রোটারিয়ান নজরুল ইসলাম পিএইচএফ, পিপি রোটারিয়ান  আব্দুল মুকিত আরএফএসএম, পিপি রোটারিয়ান রুহুল আলম পিএইচএফ, এসিসটেন্ড গভর্নর পিপি রোটারিয়ান বিকাশ কান্তি দাস পিএইচএফ, রোটারিয়ান আব্দুর রহমান আরএফএসএম, রোটারিয়ান  আহমদ রশিদ চৌধুরী পিএইচএফ, রোটারিয়ান শিশির রঞ্জন সরকার, রোটারিয়ান ইমদাদ হোসেন আরএফএসএম প্রমুখ।

উল্লেখ্য, রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের উদ্যোগে ইংল্যান্ডের চার্চ ওসওয়ার্ল্ডথ উইসেল রোটারী  ক্লাবের অর্থায়নে ও সিলেট জালালাবাদ চক্ষু হাসপাতালের তত্ত্বাবধানে দিনব্যাপী সদর ইউনিয়নের স্থানীয়  চটিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৫০ জন গরীব অসহায় রোগীকে বিনা মূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়। চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে ওষুধ ও চশমা দেয়া হয়। এই ২৫০ জন রোগীর মধ্যে হতে ৫০ জনকে জালালাবাদ চক্ষু হাসপাতালে এনে ক্যাটারেক্ট সার্জারি করে ওষুধ সহ বাড়িতে পৌঁছে দেয়া হবে।-বিজ্ঞপ্তি